বিপিএল ২০২৩ প্রস্তুত

প্রথম প্রকাশঃ ডিসেম্বর ২৬, ২০২২ সময়ঃ ৫:১৮ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৫:১৮ অপরাহ্ণ

ক্রীড়া প্রতিবেদক

২০২৩ সালের শুরুতে ৬ জানুয়ারী মাঠে গড়াবে বিপিএল ৯ম আসর। সকল প্রস্তুতি সম্পন্ন হয়ে গেছে। প্রস্তুত ৭টি দল। তবে সিলেট ট্রাইকার ছাড়া বাকী ৬ দল এখনও আনুষ্ঠানিক ভাবে দল পরিচিতি, লোগো উন্মোচন করেনি। সেটা দ্রুতই হয়ে যাবে বলে জানা গেছে।

৬ জানুয়ারী ২০২৩ দুপুর ২টায় চট্টগ্রাম চ্যালেঞ্জার্স বনাম সিলেট স্ট্রাইকারের মধ্যেকার ম্যাচ দিয়ে বিপিএলের ৯ম আসর মাঠে গড়াবে। ১১-১২ই জানুযারী বিরতি দিয়ে ১৩-২০ জানুয়ারী বিপিএল চলে যাবে চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী বিভাগীয় স্টেডিয়ামে।

এরপর ২১-২২ বিরতি, ২৩ ও ২৪ জানুযারী আবারো বিপিএল ঢাকায় মিরপুরের উইকেটে ফিরবে।
২৭-৩১ জানুয়ারী অবদি বিপিএল অনুষ্ঠিত হবে সিলেটে।

১-২ বিরতি দিয়ে ৩ ও ৪ ফ্রেরুয়ারী ঢাকায় বিপিএলের শেষ দিকের ম্যাচ গুলো অনুষ্ঠিত হবে।
৯ ফ্রেরুয়ারী বিরতি দিয়ে ১০ ফ্রেরুয়ারী লীগ পর্বের খেলা শেষ হবে।

আর ১১ ফ্রেরুয়ারী বিরতি দিয়ে ১২ ফ্রেরুয়ারী দুপুরে অনুষ্ঠিত হবে এলিমেন্টের ম্যাচ, তাতে অংশ নেবে ৩য় বনাম ৪র্থ স্থান। আর সন্ধ্যায় অনুষ্ঠিত হবে কোয়ালিফায়ার ১ম ম্যাচ। খেলবে পয়েন্ট টেবিলের ১ম বনাম ২য় দল।
১৩ ফ্রেরুয়ারী সন্ধ্যায় ২য় কোয়ালিফার ম্যাচে খেলবে ৪৪তম ম্যাচে পরাজিত দল আর ৪৩তম ম্যাচে বিজয়ী দল। ফাইনাল অনুষ্ঠিত হবে ১৬ ফ্রেরুয়ারী, তবে রিজার্ভ হিসেবে আয়োজকরা সূচীতে ১৭ ফ্রেরুয়ারী উল্লেখ করেছে।

২০১২ সালে পথচলা শুরু করা বিপিএলে এবার কে শিরোপা অন্যতম দাবিদার, আগাম বিশ্লেষণ করা কঠিন কাজ। ২০২২ অবদি মোট ৮টি আসর অনুষ্ঠিত হয়েছে বিপিএলে। তাতে ৩টি ঢাকা, ৩টি কুমিল্লা আর ১ বার করে রংপুর-রাজশাহী শিরোপা জিতেছে।

কিন্তু এবার কে? এ প্রশ্নের জবাব পেতে হলে ৭ দলের তুলনামুলক বিচার বিশ্লেষেনটা জরুরী। সব গুলো দলের বিদেশীদের তালিকা নিশ্চিত করার পরই ৭টি দলের শক্তির মানদন্ড পরিস্কার হয়ে যাবে। তখনই সম্ভব শক্তির বিশ্লেষণ তৈরি করা। সে পর্যন্ত অপেক্ষার পালা।

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

সর্বাধিক পঠিত

20G